রুপন্তী প্রকাশনী উচ্চতর গণিত ২য় পত্র সমাধান pdf | Hsc Higher Math 2nd Paper Solution ruponti prokashoni PDF Download

Hsc Higher Math 2nd Paper Solution ruponti prokashoni PDF Download, রুপন্তী প্রকাশনী উচ্চতর গণিত ২য় পত্র সমাধান pdf, এইচএসসি / একাদশ-দ্বাদশ শ্রেণীর উচ্চতর গণিত ২য় পত্র সমাধান (রুপন্তী প্রকাশনী) PDF Download

টাইম অফ বিডির পক্ষ থেকে সবাইকে জানাই, আসলামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আশা করি আপনারা সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আপনাদের দোয়ায় আমরাও ভালো আছি। 

Hsc Higher Math 2nd Paper Solution ruponti prokashoni PDF Download

আমরা আজ আপনাদের মাঝে Hsc Higher Math 2nd Paper Solution ruponti prokashoni PDF Download link তুলে ধরব।

রূপন্তী প্রকাশনীর HSC গণিত বইয়ের বৈশিষ্ট্যঃ

*সহজ ভাষায় রচিত।
*শিক্ষার্থীবান্ধব উপস্হাপনা।
*একই নিয়মের অংকগুলি একই গুচ্ছে সাজানো তাই গুচ্ছের একটি অংক করলেই নিয়মটি আয়ত্তে চলে আসবে এবং অল্প সময়ে অনুশীলনী শেষ হবে।

*একই নিয়মের অংকগুলি একসাথে থাকার ফলে অন্যান্য বই শেষ করতে ৮০ লেকচারের প্রয়োজন হলে এই বই শেষ করতে ৬০ লেকচারই যথেষ্ঠ অর্থাৎ প্রায় ২৫% সময় কম লাগবে।

*MCQ সলভের সকল শর্টকাট টেকনিক এই বইয়ে পর্যাপ্ত উদাহরণসহ দেওয়া আছে যেন স্বল্পতম সময়ে MCQ সলভ করা যায়।

*বিগত সকল বোর্ড পরীক্ষার CQ এবং MCQ হুবহু এই বই থেকে এসেছে যার ফলে সম্মানিত শিক্ষক এবং সুপ্রিয় শিক্ষার্থী মহলে চমৎকার বই হিসাবে বইটির গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে।

রুপন্তী প্রকাশনী উচ্চতর গণিত ২য় পত্র সমাধান pdf

*BUET, DU সহ সকল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সকল প্রশ্ন বইটিতে একই নিয়মের অংকগুলির সাথে দেওয়া আছে যেন অতিরিক্ত সময় ব্যয় না করে অধ্যায়ভিত্তিক প্রস্তুতি নেওয়ার সময় একইসাথে বোর্ড পরীক্ষা এবং এডমিশন টেস্টের জন্য প্রিপারেশন নেওয়া যায়। 
*অধ্যায়ভিত্তিক প্রয়োজনীয় সকল সূত্র একসাথে বইয়ের শুরুতে দেওয়া আছে যেন পরীক্ষার আগ মুহূর্তে সব সূত্র (একনজরে) রিভিশন দেওয়া যায়।

*কারিকুলাম অনুযায়ী সকল থিউরী পর্যাপ্ত উদাহরণসহ আলোচনা করা আছে।

*কাঠিন্য এবং অপ্রয়োজনীয় অংশ বর্জিত ।

এইচএসসি / একাদশ-দ্বাদশ শ্রেণীর উচ্চতর গণিত ২য় পত্র সমাধান (রুপন্তী প্রকাশনী) PDF Download

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনাদের যাদের এইচএসসি / একাদশ-দ্বাদশ শ্রেণীর উচ্চতর গণিত ২য় পত্র সমাধান (রুপন্তী প্রকাশনী) PDF Download link প্রয়োজন তারা নিচের Click here to Download লেখার উপর ক্লিক করে ডাউনলোড করে নিবেন। 


Tag: Hsc Higher Math 2nd Paper Solution ruponti prokashoni PDF Download, রুপন্তী প্রকাশনী উচ্চতর গণিত ২য় পত্র সমাধান pdf, এইচএসসি / একাদশ-দ্বাদশ শ্রেণীর উচ্চতর গণিত ২য় পত্র সমাধান (রুপন্তী প্রকাশনী) PDF Download