Skip to content Skip to sidebar Skip to footer

আজকের নামাজের সময়সূচী ২০২৪ | আজকের নামাজের শুরু ও শেষ সময়সূচি ২০২৪

নামাজের সময়সূচি, আজকের নামাজের সময়সূচী, আজকের নামাজের সময়সূচী যশোর, পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী, ফজরের নামাজের সময়, ফজরের নামাজের শেষ সময়, ফজরের আযানের সময়, যোহরের নামাজের সময়, যোহরের নামাজের শেষ সময়, যোহরের আযানের সময়, আসরের নামাজের সময়, আসরের নামাজের শেষ সময়, আসরের আযনের সময়, মাগরিবের নামাজের সময়, মাগরিবের নামাজের শেষ সময়, মাগরিবের আযনের সময়, এশার নামাজের সময়, এশার নামাজের শেষ সময়, এশার আযনের সময়

    Table of Contents

    নামাজের সময়সূচি | আজকের নামাজের সময়সূচী

    প্রিয় মুসলিম পাঠকবৃন্দ আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি বারকাতুহু। কেমন আছেন আপনারা সবাই? আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আজকে আপনাদের মাঝে নিয়ে আসলাম নামাজের সময়সূচী অর্থাৎ আজকের নামাজের সময়সূচী। আমাদের প্রতিদিনের পাঁচ ওয়াক্ত নামাজের শুরু ও শেষ সময়সূচি

    আজকের নামাজের সময়সূচী যশোর | পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

    প্রিয় মুসলিম ভাই ও বোনেরা নামাজ এমন একটি ইবাদত যার মাধ্যমে মনে প্রশান্তি লাভ হয়। নামাজের মাধ্যমে সকল দুঃখ কষ্ট নিমিষেই ভুলে যাওয়া সম্ভব। যেসব মুসলিম পাঁচ অক্ত নামাজ আদায় করে তারা খুবই শান্তিতে জীবন যাপন করতে পারে। নামাজ শান্তির প্রতীক। নামাজ এমন একটি ইবাদত যার মাধ্যমে আল্লাহর সাথে যোগাযোগের একটি সিস্টেম বলা যায়। নামাজের মাধ্যমে আমরা আমাদের মনের কথা আল্লাহতালার কাছে প্রকাশ করে থাকি। এমনিতেই তো আল্লাহ তা’য়ালা আমাদের সব কথা শুনেন, সবকিছু দেখতে পারেন এবং সবই জানেন, কিন্তু আমরা নামাজ ইবাদতের মাধ্যমে আল্লাহ তাআলার ইবাদত করলে আল্লাহ তাআলা অনেক বেশি খুশি হয়। এজন্য প্রত্যেক মুসলিম ভাই ও বোনের কাছে নামাজ একটি অমূল্য শান্তির জিনিস। নামাজ এর চেয়ে আর বড় কোন ইবাদত নাই। প্রত্যেক মুসলিমের প্রয়োজন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করা। এতে সবার জীবনে সুখ ও শান্তি বৃদ্ধি পাবে।

    ফজরের নামাজের সময় | ফজরের নামাজের শেষ সময় | ফজরের আযানের সময়

    আল্লাহতায়ালা তাঁর ইবাদত করার জন্য মুসলিম জাতির উপর যে পাঁচ ওয়াক্ত নামায ফরয করেছেন তার মধ্যে সবচেয়ে সহজ এবং সবচেয়ে শান্তির নামাজ হচ্ছে ফজরের নামাজফজরের নামাজ আল্লাহ তাআলার কাছে সবচেয়ে পছন্দের একটি ইবাদত। আল্লাহ তাআলা সেইসব মানুষকে অনেক বেশি পছন্দ করে যারা আল্লাহ তাআলার ইবাদত করার জন্য সকাল সকাল ঘুম থেকে উঠে আল্লাহ তাআলার ইবাদত এর জন্য নামাজ আদায় করে। ফজরের নামাজ 4 রাকাত। ফজরের নামাজ দুই রাকাত ফরজ আর দুই রাকাত সুন্নত। ফজরের নামাজের ওয়াক্ত সুবহে সাদিক হইতে আরম্ভ হইয়া সূর্যোদয়ের পূর্ব পর্যন্ত থাকে। রাত্রি শেষে পূর্বাকাশে যে একটি সাদা আলোর মত দেখা যায় এবং উহার পরে আর অন্ধকার হয়না উহাকেই সুবহে সাদেক বলা হয়়। ফজরের ওয়াক্তে মোট চার রাকাত নামাজ। ফজরের দুই রাকাত সুন্নত আর ফজরের দুই রাকাত ফরজ নামাজ হয় ।

    ফজরের নামাজের নিয়ত

    ফজরের চার রাকাত নামাজের মধ্যে দুই রাকাত সুন্নত, দুই রাকাত ফরজ। ফজরের দুই রাকাত সুন্নত নামাজ পড়ার আলাদা নিয়ত রয়েছে এবং দুই রাকাত ফরজ নামাজ পড়ার আলাদা নিয়ত রয়েছে। আমরা এইখানে ফজরের দুই রাকাত সুন্নত এবং ফজরের দুই রাকাত ফরজ নামাজের নিয়ত নিচে ব্যাখ্যা দেওয়া হল। 

    ফজরের দুই রাকাত সুন্নতের নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা রাক’আতাই সালাতিল ফাজরে সুন্নাতু রাসূলিল্লাহি তা’য়াল মোতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারিফাতি আল্লাহু আকবর। 

    ফজরের দুই রাকাত সুন্নতের নিয়ত এর বাংলা অর্থ :- আমি কেবলামুখী হয়ে আল্লাহর জন্য ফজরের দুই রাকাত সুন্নত নামাজ আদায় করার নিয়ত করিলাম আল্লাহু আকবার। 

    ফজরের দুই রাকাত ফরজের নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা রাক’আতাই সালাতিল ফাজরে আল্লাহ তা’আলা মুতাওয়াজ্জিহান ইলাজিহাতিল কাবাতিশ শারিফাতি আল্লাহু আকবর। 

    ফজরের দুই রাকাত ফরজের নিয়ত এর বাংলা অর্থ :-  আমি কেবলা মুখী হয়ে আল্লাহর জন্য ফজরের দুই রাকাত ফরজ নামাজ আদায় করিবার নিয়ত করিলাম আল্লাহু আকবার।

    যোহরের নামাজের সময় | যোহরের নামাজের শেষ সময় | যোহরের আযানের সময়

    আমাদের প্রত্যেক দিনের যেই পাঁচ ওয়াক্ত নামাজ থাকে তার মধ্যে একটি জোহর নামাজ। ফজরের নামাজের পরে আসে জোহরের নামাজ। জোহরের নামাজ দুপুরে পড়তে হয় অর্থাৎ বাংলাদেশের টাইম অনুসারে একটার দিকে যোহরের আযান দেয়়। জোহরের নামাজ 12 রাকাত হয়ে থাকেে। এর মধ্যে জোহরের চার রাকাত সুন্নত , যোহরের চার রাকাত ফরজ , যোহরের দুই রাকাত সুন্নত , যোহরের দুই রাকাত নফল হয়। এভাবে যোহরের মোট 12 রাকাত নামাজ আদায় করতে হয়। সূর্য মাথার উপর হইতে সামান্য একটু পশ্চিম দিকে গড়ায় যোহর নামাজের ওয়াক্ত আরম্ভ হয় এবং কোন লাঠির ছায়ার দ্বিগুণ লম্বা হইবার পূর্ব পর্যন্ত থাকে। যোহরের ওয়াক্ত মোট 12 রাকাত নামায। প্রথম চার রাকাত সুন্নত,  চার রাকাত ফরজ নামাজ, তারপর দুই রাকাত সুন্নত নামাজ, তারপর দুই রাকাত নফল নামাজ, এভাবে মোট 12 রাকাত নামাজ আদায় করতে হয় জোহরের। 

    জোহরের নামাজের নিয়ত – জোহরের নামাজের নিয়ম

    জোহরের নামাজ খুবই গুরুত্বপূর্ণ একটি নামাাজ। আল্লাহ তাআলার ইবাদত এর জন্য জোহরের নামাজ আদায় করতে হয় । জোহরের নামাজ মোট 12 রাকাত হয়ে থাকেে। এর মধ্যে চার রাকাত ফরজ নামাজ, চার রাকাত সুন্নত নামাজ, দুই রাকাত সুন্নত নামাজ এবং বাকি দুই রাকাত নফল নামাজ। এই নামাজ গুলো পড়ার জন্য আলাদা আলাদা নিয়ত রয়েছে অর্থাৎ প্রত্যেক আমাদের জন্য আলাদা নিয়ত পাঠ করতে হয়়। নিজে এই 12 রাকাত নামাজের নিয়ত গুলো দেওয়া হল।

    জোহরের চার রাকাত সুন্নতের নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা আরবায়া রাকাআতি ছালাতিল সুন্নাতু রাসূলিল্লাহি তা’য়াল মোতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারিফাতি আল্লাহু আকবর। 

    জোহরের চার রাকাত সুন্নতের নিয়ত এর বাংলা অর্থ আমি কেবলা মুখী হইয়া আল্লাহর জন্য জোহরের চার রাকাত সুন্নত নামাজ আদায় করিবেন নিয়ত করিলাম আল্লাহু আকবার।

    জোহরের চার রাকাত ফরজের নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা আ রাবাআ রাকাআতি ছালাতিয মুসলিম ফারযুল্লাহি তায়ালা মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারিফাতি আল্লাহু আকবর

    জোহরের চার রাকাত ফরজের নিয়ত এর বাংলা অর্থ আমি কিবলামুখী হয়ে আল্লাহর জন্য জোহরের চার রাকাত ফরজ নামাজ আদায় করার জন্য নিয়ত করিলাম আল্লাহু আকবার।

    যোহরের দুই রাকাত সুন্নতের নিয়ত

    নাওয়াইতু আন উছাল লিয়া লিল্লাহি তা’আলা রাক’আতাই সালাতিয যুহরি সুন্নাত রাসূলিল্লাহি তা’য়াল মোতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারিফাতি আল্লাহু আকবার।

    যোহরের দুই রাকাত সুন্নতের নিয়ত এর বাংলা অর্থ আমি কিবলামুখী হয়ে আল্লাহর জন্য যোহরের দুই রাকাত সুন্নত নামাজ আদায় করিবেন নিয়ত করিলাম আল্লাহু আকবার।

    যোহরের দুই রাকাত নফল এর নিয়ত

    নাওয়াইতু আন উসাল্লিয়া লিল্লাহি তা’আলা রাক’আতাই সালাতিন্নাফলি মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারিফাতি আল্লাহু আকবর।

    যোহরের দুই রাকাত নফল নিয়ত এর বাংলা অর্থ আমি কিবলামুখী হইয়া আল্লাহর জন্য দুই রাকাত নফল নামাজ আদায় করার নিয়ত করিলাম আল্লাহু আকবার।

    আসরের নামাজের সময় | আসরের নামাজের শেষ সময় | আসরের আযনের সময়

    আল্লাহর এবাদত করার জন্য যে পাঁচ ওয়াক্ত নামাজ ঠিক করা আছে তারমধ্যে আসর একটি। আসরের নামাজ জোহরের নামাজের পর পড়তে হয় অর্থাৎ আসরের নামাজ বিকেলের দিকে পড়তে হয়। আসরের নামাজ ও মাত্র চার রাকাত। তবে হিসেবে আসরের নামাজ কিন্তু ৮ রাকাত হয়। তবে আসরের নামাজ সবাই চার রাকাত করেই পরে। আসরের নামাজের ভেতর আললার এবাদত এর জন্য বিশেষ দোয়া থাকে। প্রত্যেক মুসলিমের প্রয়োজন অন্যান্য রাকাতের সাথে আসরের নামাজ আদায় করাা। আসরের নামাজের ওয়াক্ত শুরু হয় কোন লাঠির ছায়ার সঙ্গে সঙ্গে আসরের ওয়াক্ত আরম্ভ হয় এবং সূর্যাস্তের পূর্বক্ষণ পর্যন্ত থাকে আসরের ওয়াক্তের 8 রাকাত নামাজ প্রথমে চার রাকাত সুন্নত নামাজ, অতঃপর চার রাকাত ফরজ নামাজ আদায় করতে হয়। বিকেলের দিকে আসরের নামাজের ওয়াক্ত শুরু হয় এবং তখনই আসরের আযান দেয় আসরের আযান দেওয়ার সাথে সাথেই প্রত্যেক মুসলিমের আসরের নামাজ আদায়় করা প্রয়োজন।

    আসরের নামাজের নিয়ত – আসরের নামাজের নিয়ম

    আসরের নামাজ পড়ার জন্য বিশেষ কিছু নিয়ত রয়েছেে। অন্যান্য ওক্তের নামাজের জন্য যেমন আলাদা আলাদা নিয়ত রয়েছে ঠিক তেমনি আসরের  ৮ রাকাত নামাজের জন্য নিয়ত রয়েছে। আসরের 4 রাকাত সুন্নত নামাজের জন্য একটি নিয়ত এবং আসরের বাকি চার রাকাত ফরজের নামাজের জন্য আরও একটি নিয়ত রয়েছেে। নিচে আসরের এই আট রাকাত নামাজের নিয়ত দেওয়া হল

    আসরের চার রাকাত সুন্নতের নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা আরবায়া রাকাআতি ছালাতিল আসরি সুন্নাতু রাসূলিল্লাহি তা’য়াল মোতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারিফাতি আল্লাহু আকবর

    আসরের চার রাকাত সুন্নতের নিয়ত এর বাংলা অর্থ আমি কিবলামুখী হয়ে আল্লাহর জন্য আসরের চার রাকাত সুন্নত নামাজ আদায় করিবেন নিয়ত করিলাম আল্লাহু আকবার

    আসরের চার রাকাত ফরজের নিয়ত

    নাওয়াইতুয়ান উছাল লিয়া লিল্লাহি তা’আলা আরবাআ রাকাআতি ছালাতিল আল্লাহ তা’আলা মুতাওয়াজ্জিহান ইলা জিহাদী কাবাতিশ শারিফাতি। আল্লাহু আকবার

    আসরের চার রাকাত ফরজের নিয়ত এর বাংলা অর্থ আমি কেবলা মুখী হইয়া আল্লাহর জন্য আসরের চার রাকাত ফরজ নামাজ আদায় করিবেন নিয়ত করিলাম আল্লাহু আকবার।

    মাগরিবের নামাজের সময় | মাগরিবের নামাজের শেষ সময় | মাগরিবের আযনের সময়

    মহান আল্লাহ তাআলার ইবাদত এর জন্য যে পাঁচ ওয়াক্ত নামাজ নির্দিষ্ট সময় পড়া হয় তারমধ্যে মাগরিব একটি। মাগরিব নামাজ আসরের নামাজের পর আদায় করতে হয়। মাগরিব নামাজ সাধারণত সন্ধ্যার দিকে আদায় করতে হয় অর্থাৎ সূর্যাস্তের সময় মাগরিবের নামাজ প্রত্যেক মুসলমানের পরা উচিত। মাগরিবের নামাজের মাধ্যমে আল্লাহ তাআলার ইবাদত করা মাগরিবের নামাজে অনেক সন্তুষ্ট হয়। মাগরিবের নামাযের আযান দেয় সন্ধ্যার দিকে যখন চারিপাশ আবছা আবছা অন্ধকার হয়ে আসে ঠিক তখনই। মাগরিবের আযান দেওয়ার সময় সূর্য অস্ত যাবার সঙ্গে সঙ্গে মাগরিব নামাজের ওয়াক্ত হয় এবং পশ্চিম আকাশে লাল আভা মিটি বার পড়ে যে সাদা রং ধারণ করে ও হামিদিয়া যাইয়া অন্ধকার হওয়া পর্যন্ত ওয়াক্ত থাকেে। মাগরিবের নামাজ সাত রাকাত নামাজ প্রথমে তিন রাকাত ফরজ নামাজ অতঃপর দুই রাকাত সুন্নত নামাজ পড়ে দুই রাকাত নফল নামাজ পড়া যায়।

    মাগরিবের নামাজের নিয়ত – মাগরিবের নামাজের নিয়ম

    মাগরিবের নামাজ মোট সাত রাকাত । অন্যান্য ওয়াক্তের নামাজের মত মাগরিবের নামাজ পড়ার নিয়ত রয়েছে অর্থাৎ মাগরিবের যেই সাত রাকাত নামাজ আমাদের জন্য সেই সাত রাকাত নামাজের নিয়ত রয়েছে। মাগরিবের পাঁচ রাকাত নামাজের মধ্যে মাগরিবের তিন রাকাত ফরজ নামাজের নিয়তমাগরিবের দুই রাকাত সুন্নত নামাজের নিয়ত এবং পরের মাগরিবের দুই রাকাত নফল নামাজের নিয়ত নিচে দেওয়া হল এবং নামাজের নিয়ত দেওয়ার সাথে সাথে এই সাত রাকাত রাকাত নামাজের নিয়তের বাংলা ব্যাখ্যা দেওয়া হল।

    মাগরিবের তিন রাকাত ফরজের নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা সালাছা রাক’আতাই সালাতিল মাগরিবি তা’আলা মুতাওয়াজ্জিহান ইলাজিহাতিল কাবাতিশ শারিফাতি। আল্লাহু আকবর।

    মাগরিবের তিন রাকাত ফজরের নিয়ত এর বাংলা অর্থ আমি কেবলা মুখী হইয়া আল্লাহর জন্য মাগরিবের তিন রাকাত ফরজ নামাজ আদায় করিবেন নিয়ত করিলাম আল্লাহু আকবার

    মাগরিবের দুই রাকাত সুন্নতে নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা রাক’আতাই সালাতিন্নাফলি মুতাওয়াজ্জিহান ইলাজিহাতিল কাবাতিশ শারিফাতি আল্লাহু আকবার।

    মাগরিবের দুই রাকাত সুন্নতের নিয়ত এর বাংলা অর্থ আমি কেবলা মুখী হয়ে আল্লাহর জন্য দুই রাকাত সুন্নত নামাজ আদায় করলাম আল্লাহু আকবার মাগরিবের নফল নামাযর ও এই একই নিয়ত।

    এশার নামাজের সময় | এশার নামাজের শেষ সময় | এশার আযনের সময়

    মহান আল্লাহতায়ালা তাঁর ইবাদতের জন্য আমাদের জন্য যে নির্দিষ্ট পাঁচ ওয়াক্ত নামাজ নির্ধারণ করে দিয়েছে তার মধ্যে একটি এশার নামাজ সর্বশেষ পাঁচ ওয়াক্তের একটি অর্থাৎ মাগরিবের নামাজের পর এশার নামাজ পড়তে হয়। এশার নামাজ সন্ধ্যার বেশ পরেই আদায় করতে হয়। এছাড়া ওই টাইমেই দেয় এশার আযান দেওয়ার পরে এশার নামাজ আদায় করতে হয়। এশার আযান দেওয়ার সময় হচ্ছে মাগরিব নামাজের ওয়াক্ত শেষ হবার সঙ্গে সঙ্গে এশার নামাজের ওয়াক্ত আরম্ভ হয় এবং সোবহে কাজে পর্যন্ত বজায় থাকে তবে রাত্রি দ্বি-প্রহরের পূর্বে এশার নামাজ আদায় করা উত্তম। ইহার পরে মাকরূহ ওয়াক্ত এশার ওয়াক্তে নামাজ সহ মোট 15 রাকাত নামাজ । প্রথম চার রাকাত সুন্নত নামাজ অতঃপর চার রাকাত ফরজ নামাজ অথবা দুই রাকাত সুন্নাতে মুয়াক্কাদা নামাজ অতঃপর দুই রাকাত নফল নামাজ তারপর তিন রাকাত বেতের নামাজ আদায় করতে হয়। এই এশার নামাজের সবচেয়ে বেশি রাকাত নামাজ রয়েছে।

    এশার চার রাকাত সুন্নতের নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা আরবাআ রাকাআতি সালাতিল ইশায়ী সুন্নত রাসূলুল্লাহি তা’আলা মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারিফাতি। আল্লাহু আকবর ।

    এশার চার রাকাত সুন্নতের নিয়তের বাংলা অর্থ আমি কেবলা মুখী হইয়া আল্লাহর জন্য এশার চার রাকাত সুন্নত নামাজ আদায় করিবার নিয়ত করিলাম। আল্লাহু আকবার। 

    এশার চার রাকাত ফরজের নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা আরবায়া রাকাআতি ছালাতিল এশায়ি ফারদুল্লাহি তা’আলা মুতাওয়াজ্জিহান ইলাজিহাতিল কাবাতিশ শারিফাতি। আল্লাহু আকবর। 

    এশার চার রাকাত ফরজের নিয়ত এর বাংলা অর্থ আমি কেবলা মুখী হইয়া আল্লাহর জন্য এশার চার রাকাত ফরজ নামাজ আদায় করিবার নিয়ত করিলাম। আল্লাহু আকবার ।

    এশার দুই রাকাত সুন্নতের নিয়ত

    নাওয়াইতু আন উসাল্লিয়া লিল্লাহি তা’আলা রাক’আতাই সালাতিল ইশায়ি সুন্নাতু রাসূলিল্লাহি তা’য়াল মুতাওয়াজ্জিহান ইলা জিহাতিল কাবাতিশ শারিফাতি। আল্লাহু আকবর ।

    এশার দুই রাকাত সুন্নত এর বাংলা অর্থ আমি কেবলা মুখী হইয়া আল্লাহর জন্য এশার দুই রাকাত সুন্নত নামাজ আদায় করার নিয়ত করিলাম ।আল্লাহু আকবার ।

    এশার দুই রাকাত নফল এর নিয়ত

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা রাক’আতাই সালাতিন্নাফলি মোতাওয়াজ্জিহান ইলাজিহাতিল কাবাতিশ শারিফাতি। আল্লাহু আকবর। 

    এশার দুই রাকাত নফল নিয়ত এর বাংলা অর্থ আমি কেবলামুখী হয়ে আল্লাহর জন্য এশার দুই রাকাত নফল নামাজ আদায় করিবেন নিয়ত করিলাম। আল্লাহু আকবার। 

    বেতের নামাজের নিয়ত – বেতের নামাজের নিয়ম

    নাওয়াইতুয়ান উসাল্লিয়া লিল্লাহি তা’আলা সালাছা রাক’আতি সালাতিল বিরতি ওয়াজিউল্লাহি তা’আলা মুতাওয়াজ্জিহান ইলাজিহাতিল কাবাতিশ শারিফাতি। আল্লাহু আকবর। 

    বেতের নামাজের নিয়ত এর বাংলা অর্থ আমি কেবলা মুখী হইয়া আল্লাহর উদ্দেশ্যে তিন রাকাত বেতের নামাজ আদায় করিবেন নিয়ত করিলাম। আল্লাহু আকবার।

    Tag: নামাজের সময়সূচি, আজকের নামাজের সময়সূচী, আজকের নামাজের সময়সূচী যশোর, পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী, ফজরের নামাজের সময়, ফজরের নামাজের শেষ সময়, ফজরের আযানের সময়, যোহরের নামাজের সময়, যোহরের নামাজের শেষ সময়, যোহরের আযানের সময়, আসরের নামাজের সময়, আসরের নামাজের শেষ সময়, আসরের আযনের সময়, মাগরিবের নামাজের সময়, মাগরিবের নামাজের শেষ সময়, মাগরিবের আযনের সময়, এশার নামাজের সময়, এশার নামাজের শেষ সময়, এশার আযনের সময়

    Leave a comment